loading...

মোমেনশাহী ডিএস কামিল মাদ্রাসা ময়মনসিংহে সেরা

0

আবদুল কাদের:
মাদ্রাসা বোর্ড জেএসসিতে ময়মনসিংহের সেরা মোমেনশাহী ডিএস কামিল মাদ্রাসা । এবার ১৪ জন জিপিএ-৫ পেয়ে মাদ্রাসা বোর্ডে ময়মনসিংহে সেরা স্থান অর্জন করেছে। এ মাদ্রাসা থেকে জেডিসি থেকে পরীক্ষায় অংশগ্রহণ করে জিপিএ- ৫ ছাড়াও বাকীরা এ গ্রেডে পাস করেছেন। ময়মনসিংহে সেরা হওয়ায় মাদ্রাসার অধ্যক্ষ ড. ইদ্রিস খান বলেন, এখানে ভর্তি হওয়ার পর থেকে পড়াশোনার ব্যাপারে শিক্ষকেরা সার্বক্ষণিক নজর রাখেন।

তিনি আরো  বলেন, নিয়মিত ক্লাস না করলে বা ক্লাস টেস্ট ও নির্বাচনী পরীক্ষায় অংশ না নিলে মাদ্রাসার পক্ষ থেকে অভিভাবকদের চিঠি দিয়ে জানানো হয়। যার কারণে পড়ালেখায় ফাঁকি দেওয়ার কোনো সুযোগ নেই। অধ্যক্ষ ড. ইদ্রিস খান বলেন, মোমেনশাহী ডিএস কামিল মাদ্রাসা ক্যাম্পাসে যেমন কোনো রাজনীতি নেই, তেমনি এখানকার শিক্ষার্থীরা বাইরে কোনো রাজনীতি করে না। ক্যাম্পাস ও হোস্টেলের পরিবেশও মনোমুগ্ধকর।

প্রতিষ্ঠানের এ সাফল্যের কারণ বর্ণনা করতে গিয়ে অধ্যক্ষ বলেন, দলীয় রাজনীতিমুক্ত শিক্ষাঙ্গন, সেমিস্টার পদ্ধতিতে পরীক্ষা গ্রহণ, শিক্ষার্থীদের মানোন্নয়নে প্রয়োজনীয় ক্লাস টেস্ট গ্রহণ, দুর্বল ছাত্রদের জন্য বছরের বিভিন্ন সময়ে বিশেষ ক্লাস, শিক্ষাসহায়ক কার্যক্রম, আবাসিক ছাত্রদের জন্য পরিদর্শক ও টিউটর শিক্ষকের ব্যবস্থা এবং অভিভাবক সম্মেলনসহ বিভিন্ন উদ্যোগের কারণে সকল পরীক্ষাগুলোয় এ মাদ্রাসা বরাবরই ভালো ফল অর্জন করে আসছে।

loading...
error: Content is protected !!