loading...

গৌরীপুরে দুম্বার মাংস হরিলুট

0
মোঃ কামাল, ময়মনসিংহঃ
ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় সৌদি আরব থেকে আসা দুম্বার মাংস হরিলুট হওয়ার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার (২৯ ডিসেম্বর)  সকাল ১১ টার দিকে উপজেলা চত্বরের বিতর দুম্বার মাংস বিতরন করার সময় প্রশাসনের সামনেই এমন ঘটনা ঘটে। এসময় প্রশাসনের ব্যার্থতায় চরম বিশৃঙ্খলার সৃষ্টি হয়।
স্থানীয়রা জানায়, গৌরীপুর উপজেলার জন্য সরকারী ভাবে বরাদ্দকৃত ১৫০ কার্টুন দুম্বার মাংস বরাদ্দ হয়। পরে এই মাংস ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের মাধ্যমে উপজেলার বিভিন্ন এতিমখানা, মাদ্রাসা, মসজিদ, অসহায়, দুঃস্থ, গরীব মানুষদের মাঝে বিতারন করার নিয়ম রয়েছে। তবে এ নিয়ম থাকলেও উপজেলা প্রশাসন তা সঠিকভাবে বিতরণ করতে ব্যার্থ হয়। কিন্তু প্রশাসনের ব্যবস্থাপনা ছিল শুধুমাত্র লোক দেখানো।
প্রত্যক্ষদর্শি স্থানীয় গণমাধ্যমকর্মীদের ভিডিও ফুটেজের তথ্যে থেকে জানা যায়, উপজেলার দায়িত্বপ্রাপ্ত প্রকল্প বাস্তবায়ন কর্মকতার গাফিলতির কারনেই ও তার সামনেই অধিকাংশ কার্টুন হরিলোট হয়ে এমন অবস্থার সৃষ্টি হয়েছে।ইতিপৃর্বে দুম্বার মাংশ বিতরনে এমন অনিয়ম হয়নি। বিগত বছরে মাংশ আসারপর গুদামজাত করে সেখান থেকে তালিকা অনুযায়ী পৌরসভা, ইউনিয়ন পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, মাদ্রাসা, এতিম খানায় সুষ্ট ভাবে বিতরন করা হয়েছিল।
এ বিষয়ে সহনাটি ইউপি চেয়ারম্যান আ. মান্নান ও ভাংনামারি ইউপি চেয়ারম্যান মফিজুন নুর খোকার জানান, এখন পর্যন্ত কোন দুম্বার মাংস তারা পাননি। হাতে দুই একটি ইউনিয়নে ৪ টি বা ৫টি কার্টুন দেয়া হয়েছে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আলমগীর হোসেনের মাংস  লুটপাটের কথা স্বিকার করে জানান,  দুম্বার মাংস বিতরনে কিছুটা অনিয়ম হয়েছে। পাবলিক এসে হরিলুট ও বিশৃঙ্খলা সৃস্টি করেছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মর্জিনা আক্তার জানান, আমি বিসিএস পরীক্ষা জনিত কারনে শুক্রবার সকাল খেকেই  ময়মনসিংহে অবস্থান করেছি। হরিলুটের বিষয়ে আমার জানা নেই।
অন্যদিকে তারাকান্দা উপজেলায়ও একই ঘটনা ঘটেছে বলে খবর পাওয়া গেছে।
loading...
error: Content is protected !!