loading...

গৌরীপুরে স্বেচ্ছাশ্রমে এক কিঃ মিঃ রাস্তা নির্মাণ কাজ শুরু

0

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি:
ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ২নং ইউনিয়নের হিম্মতনগর এলাকায় স্থানীয় লোকজনের স্বেচ্ছাশ্রমে এক কিঃ মিঃ নতুন মাটির রাস্তার নিমার্ণ কাজ মঙ্গলবার (২৬ ডিসেম্বর) থেকে শুরু হয়েছে। জানা গেছে এক কিঃ মিঃ রাস্তার অভাবে এ ইউনিয়নের হাটশিরা উত্তরপাড়া গ্রামের মানুষকে যাতায়াতের ক্ষেত্রে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছিল।

বর্ষাকালে গ্রামের মানুষকে হাঁটু পানি দিয়ে ও শুকনো মৌসুমে ক্ষেতের আইল দিয়ে চলাচল করতে হত। এ কারণে বাড়ী-ঘরে তাদের উৎপাদিত কৃষিপণ্য ও নিত্য প্রয়োজনীয় মালামাল আনা নেয়ার ক্ষেত্রে কষ্ট করতে হচ্ছিল। এ দুর্ভোগ লাগবে রাস্তা নির্মাণে জন্য ভোক্তভোগীরা স্থানীয় জনপ্রতিনিধের কাছে তদবীর করে কোন ফল পায়নি। তাই তাদের দীর্ঘদিনের দুর্ভোগ লাগবে হাটশিরা উত্তরপাড়া থেকে স্থানীয় হিম্মতনগর বাজার পর্যন্ত দশ ফুট প্রস্থ ও এক কিঃ মিঃ দৈর্ঘ্যরে রাস্তার জন্য স্বেচ্ছায় জমিদান ও স্বেচ্ছাশ্রমে রাস্তা নির্মাণে গ্রামবাসী মিলে অতি সম্প্রতি সিদ্ধান্ত গ্রহন করে।

মঙ্গলবার সকালে উক্ত নতুন রাস্তা নির্মাণের মাটি কাটার কাজে স্বতফূর্তভাবে অংশ গ্রহন করেন স্থানীয় ইউপি মেম্বার রবেন্দ্র চন্দ্র সরকার, মহিলা মেম্বার মদিনা খাতুন, গৌরীপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ মুকতাদির খান তুষার, আনোয়ার হোসেন, আব্দুস সামাদ খান, আব্দুল খালেক, হাফেজ শহিদুজ্জামান, আবেদ আলী, আয়তুল ইসরাম, সাহাব উদ্দিন, হেলিম খান, আজিজুল ইসলাম, আরশাদুল হক, আব্দুল্লাহ খান, ইকবাল হোসেন প্রমুখ।

loading...