loading...

গৌরীপুরে আনন্দ মুখর পরিবেশে শুভ বড়দিন পালিত

0

মজিবুর,গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ঃ

ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় সোমবার (২৫ ডিসেম্বর) ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশে যীশু খ্রিস্টের জন্মদিন ও খ্রিস্টান ধম্বালম্বীদের বড় উৎসব শুভ বড়দিন পালিত হয়েছে। এদিবসটিকে কেন্দ্র করে ওই দিন গৌরীপুর উপজেলার ৯টি গীর্জায় বাইবেল পাঠ, বিশেষ প্রার্থনার পাশাপাশি খ্রিস্ট বাড়িতে বাড়িতে আয়োজন করা হয় নানা আচার-অনুষ্ঠানের। এছাড়া কেক কাটা, প্রীতিভোজ ও শুভেচ্ছা বিনিময়ের মাধ্যমে দিনটিকে উদযাপন করে স্থানীয় খ্রিস্টান সম্প্রদায়ের লোকজন।

ওইদিন গৌরীপুর পৌর শহরের পশ্চিম ভালুকায় উপজেলার প্রধান ব্যাপ্টিষ্ট চার্চে কেক কেটে বড়দিনের শুভ সূচনা করেন ইউএনও মর্জিনা আক্তার। এসময় উপস্থিত ছিলেন ব্যাংক কর্মকর্তা ফাহিম মাহমুদ, ময়মনসিংহ জেলার (পূর্ব) ব্যাপিষ্ট চার্চের সভাপতি হিউবার্ড চক্রবর্তী, গৌরীপুর ব্যাপ্টিষ্ট চার্চের সভাপতি ডাঃ জজ বিশপ, গৌরীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মশিউর রহমান কাউসার, গৌরীপুর থানার এস আই জামাল হোসেন, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মনসুর আহাম্মেদ মিলন প্রমুখ।

এদিকে এ উপজেলার বিভিন্ন গীর্জা পরিদর্শন করে শুভেচ্ছা বিনিময় করেন অতিরিক্ত পুলিশ সুপার সীমা রানী সরকার, গৌরীপুর থানার অফিসার ইনচার্জ দেলোয়ার আহাম্মেদ ও ইন্সপেক্টর (তদন্ত) তারিকুজ্জামান। ইউএনও মর্জিনা আক্তার বলেন সুন্দর, সুষ্ঠ ও আনন্দমুখর পরিবেশে খ্রিস্টান সম্প্রদায়ের বড়দিন উদযাপনের লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে প্রতিটি গীর্জায় সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। এক্ষেত্রে দায়িত্ব পালন করায় তিনি গৌরীপুর থানার পুলিশ বিভাগকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান। হিউবার্ড চক্রবর্তী জানান, সত্য, সুন্দর, কল্যাণ ও মানবতার জয় ঘোষনা করতে এ দিনে জন্ম গ্রহন করেছিলেন যিশু খ্রিস্ট। তাই দেশের অগ্রগতি, শান্তি ও সম্প্রীতির জন্য এই দিনে বিশেষ প্রার্থনা করা হয়েছে।

loading...