loading...

গৌরীপুরে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্হাপনে সফলতার পথে এমপি নাজিম উদ্দিন আহমেদ

0

আবদুল কাদেরঃ
ময়মনসিংহের গৌরীপুর উপজেলা বাসীর দীর্ঘদিনের প্রাণের দাবী গৌরীপুরে একটি ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্হাপন। এ নিয়ে বহু বৎসর যাবৎ চলছে জল্পনা-কল্পনা। প্রয়াত এমপি,সাবেক মন্ত্রী ডাঃ ক্যাপ্টেন (অবঃ) মজিবুর রহমান ফকির কয়েক বার উদ্যোগ নিয়েও সফল হতে পারেনি।


গৌরীপুর বাসী যখন ফায়ার ষ্টেশনটি স্হাপন হবে না ধরে নিয়েছে এমন সময় এম পি নাজিম উদ্দিন আহম্মেদ সর্বাত্বক চেষ্টা করে ফায়ার সার্ভিস ষ্টেশন অনুমোদন করাতে সক্ষম হয়। বাধ সাধে ষ্টেশন স্হাপনের জায়গা। গৌরীপুরে বিভিন্ন জায়গা দেখলেন ফায়ার ষ্টেশন করার জন্য। কিন্তুু জায়গা নিঃস্কন্টক না হওয়ায় বিলন্ব হতে থাকে। অবশেষে প্রেসিডেন্ট হোসাইন মোঃ এরশাদের সময় প্রতিষ্টিত কারাগারের স্হানে ফায়ার সার্ভিস ষ্টেশন করার সিদ্ধান্ত হয়। কারাগারের জায়গাটি সমাজ সেবা মন্ত্রনালয়ের ছিল।

সেখান থেকে প্রান পণ চেষ্টা করে উক্ত ভূমি , ভূমি মন্ত্রনালয়ে নেস্ত করা হয়। সেখান থেকে ৩৩ শতক ভুমি স্বরাষ্ট্র মন্ত্রনালয়ে নেস্ত করার প্রক্রিয়া সন্পূর্ণ করার প্রক্রিয়াধীন আছে। ইতিমধ্যে নাজিম উদ্দিন এমপি ফায়ার সার্ভিস এন্ড ডিফেন্সের উধ্বতন কর্মকর্তা,জনপ্রতিনিধি, উপজেলার প্রশানিক কর্মকর্তা, সাংবাদিক সহ সরজমিন পরিদর্শন করেন।জায়গার সাইড সিলেশন সহ পরিমাপ করা হয়েছে। ফায়ার সার্ভিস ষ্টেশন এমন স্হানে স্হাপিত হচ্ছে এখান থেকে সমগ্র উপজেলায় সহজে সার্ভিস দেওয়া সন্ভব হবে। দীর্ঘদিনের দাবী পূরণ হতে যাচ্ছে তাই গৌরীপুরের জনতার মাঝে এমপির ইমেজ অনেকাংশে বৃদ্ধি পেয়েছে

loading...
error: Content is protected !!