loading...

মোবাইল বিক্রির ঘটনায় গৌরীপুরে হামলা ভাংচুর লুটপাট ও অগ্নিী সংযোগ

0

তোফাজ্জল হোসেন:
পুরাতন মোবাইল ক্রয় করার ৩ মাস পরে নষ্ট হলে তা ফেরত চাওয়াকে কেন্দ্র করে বাক বিতন্ড ও মারামারি ঘটনার জের ধরে বাড়ীতে হামলা, ভাংচুর, লুটপাট ও অগ্নী সংযোগের ঘটনাটি ১৯ ডিসেম্ভর (মঙ্গলবার) সকালে ময়মনসিংহের গৌরীপুুর উপজেলার ডৌহাখলা ইউনিয়নের দরুন লালমা গ্রামে ঘটেছে।

এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, উল্লেখিত গ্রামের মদন মিয়ার ছেলে মো: লাল চান (২৫) এর কাছ থেকে একটি পুরাতন মোবাইল ক্রয় করে রোকনা কান্দা গ্রামের মো: বিল্লাল হোসেনের ছেলে কালা চান। ৩ মাস পর মোবাইলটি নষ্ট হয়ে গেলে ঘটনার দিন সকালে কালা চান আর লাল চানের মধ্যে বাকবিতন্ডার এক পর্যায়ে মারামারি ঘটনা ঘটে। এতে কালা চান গুরুত্বর আহত হয়ে গৌরীপুর স্ব্যাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। পরে উন্নত চিকিৎসার জন্য মচিমহাতে প্রেরণ করে।

এ ঘটনায় লাল চানকে এলাকাবাসী আটক করে থানা পুলিশে সোপর্দ করে। কালা চানের অবস্থা আশংখ্যা জনক এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে দরুন লালমার মো: ইদ্রিস আলী (৪৫), ইদ্রিস আলীর ছেলে মো: ফরিদ মিয়া (২৫), মারফত আলীর ছেলে মো: জুলহাস (১৮), মৃতÑসুরুজ আলীর ছেলে শাহদুল (১৮), মৃত ছমির উদ্দিনের ছেলে আবুল কালাম (৩৫), মৃত ঈমান আলীর ছেলে নজরুল ইসলাম (৩৫), ফজলুল হক (৪০), মৃত রহিম উদ্দিনের ছেলে মারফত আলী (৫০), মৃত সুরুজ আলীর ছেলে লায়েজ মিয়া (২৯), মৃত ওয়াহেদ আলীর ছেলে ইন্তাজ আলী (৩২), মারফত আলীর ছেলে আ: মোতালিব (২৩) আলী হোসেনের ছেলে মিয়া হোসেন (৪০), গুলা হোসেনের ছেলে হাসেম (৫৫), নন্দী গ্রামের মৃত-আলী মুদ্দিনের ছেলে মো: দুলাল মিয়া (৩৭), মৃত আ: রহমানের ছেলে করিম মিয়া (৫০), রোকনা কান্দা গ্রামের কালাম উদ্দিনের ছেলে মো: বিল্লাল হোসেন (৩০) দেশিয় অ¯্র নিয়ে হামলা চালিয়ে বাড়ী ঘর ভাংচুর করে ঘরে রক্ষিত আসবাবপত্র স্বর্ণালংকার নগদ টাকা, ফলজ গাছ ও পুকুর থেকে মাছ মেরে লুটে নিয়ে যাওয়ার সময় বাড়ীতে আগুন ধরিয়ে পুড়ে ছাই করে দিয়ে যায়।

এতে প্রায় প্রায় সাড়ে ৭ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এ খবর পেয়ে গৌরীপুর থানার এস আই জাহাঙ্গীর আলম সঙ্গিয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। পরে এলাকার বিভিন্ন বাড়ী, জঙ্গল,পুকুর ও গোলা ঘরে তল্লাসী চালিয়ে লুটকৃত মালামাল কিছু উদ্ধার করে। বর্তমানে ক্ষতি গ্রস্থ পরিবারটিকে এলাকা ছাড়ার হুমকি দিয়ে আসছে। এ ব্যাপারে গৌরীপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা নং-১৯ তারিখ-২০/১২/১৭ইং ।

loading...