loading...

মিষ্টির খালি প্যাকেটের ওজন ২৭২ গ্রাম

0

ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া উপজেলায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ময়মনসিংহ জেলা কার্যালয় কর্তৃক নিয়মিত বাজার অভিযানে উপজেলার ছনকান্দা মিলন বাজারের শান্তা মিষ্টিমুখে পাওয়া গেল ২৭২ গ্রাম ওজনের মিষ্টির খালি প্যাকেট। পরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ময়মনসিংহ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক,মোঃ শাহ আলম কর্তৃক প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৬ ধারায় ১০০০০ টাকা জরিমানা করা হয়।

তাছাড়া আল মাসুদ বেকারিকে ৪২ ও ৫১ ধারায় যথাক্রমে ১৫০০০ টাকা ও ৫০০০ টাকাসহ মোট ২০০০০ টাকা,মাহিম ফুড প্রোডাক্টসকে ৩৭ ও ৪২ ধারায় যথাক্রমে ৫০০০ টাকা ও ১০০০০ টাকাসহ মোট ১৫০০০ টাকা এবং নিউ আশা বেকারিকে ৩৭ ও ৪৪ ধারায় যথাক্রমে ৫০০০ টাকা ও ১০০০০ টাকাসহ মোট ১৫০০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। আজ  ৪টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৬০,০০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। ঘটনাস্থলে বিপুল পরিমাণ প্রায় ২৭২ গ্রাম ওজনের মিষ্টির খালি প্যাকেট, খাবার অনুপযোগী রং এবং ফ্লেভার, ময়লাযুক্ত নষ্ট খামির ও বিস্কুট ,পচাঁ ডালডা,অন্য প্রতিষ্ঠানের মোড়ক এবং পলিথিন ধ্বংস করা হয়। 

এসময় উপস্থিত জনসাধারণকে সচেতন করার নিমিত্তে তাদের মাঝে আইনের লিফলেট বিতরণ করা হয়। উক্ত অভিযানে ময়মনসিংহ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ শাহ আলমের সঙ্গে ছিলেন জেলা CAB এর সাধারণ সম্পাদক গোলাম রহমান ফিলিপ,ফুলবাড়িয়া উপজেলা স্যানিটারি ইন্সপেক্টার মোঃ মাহবুব হোসেন এবং এসআইটি মোঃ লেলিমুজ্জামান লেলিন । সার্বিক সহযোগিতায় ছিল জেলা প্রশাসন ময়মনসিংহ,ময়মনসিংহ জেলা পুলিশ লাইন এবং ফুলবাড়িয়া থানা পুলিশ । জনস্বার্থে উক্ত অভিযান অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

 

loading...