loading...

মাদক ব্যবসায়ী যত প্রভাবশালীই হোক কোন ছাড় নেই গাজী সালাউদ্দিন (ওসি) অপারেশন

0

মোঃ ফয়সাল হাওলাদার

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার ইছাপুরা ইউনিয়নের কুসুমপুর গ্রামে সিরাজদিখান থানার (ওসি) অপারেশন গাজী সালাউদ্দিন একটি সি আর মামলা তদন্তকালে ওই এলাকার উপস্থিত ইউপি সদস্য, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সমাজের গন্যমান্য ব্যক্তিবর্গের সামনে “মাদক ব্যবসায়ী যত প্রভাশালীই হোক কোন ছাড় নেই” একথা বলেন। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১০টায় উপজেলার কুসুমপুর গ্রাম এসব কথা বলেন তিনি।

উল্লেখ্য গত ৯ আগষ্ট রাত অনুমান সাড়ে ৮টার দিকে স্থানীয় ৩ নং ইউপি সদস্য মোঃ মান্নান খান সহ এলাকার লোকজন মেহেদী (৩৫) নামে এক মাদক ব্যবসায়ীকে হেরোইনসহ আটক করলে তার বড় ভাই মিলন সরদার ও মমিন সরদার সহ তাদের লোকজন দিয়ে মেহেদীকে ছাড়িয়ে নেওয়ার জন্য চেষ্টা করে। এলাকার লোকজন তাতে বাধা প্রদান করলে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দু’পক্ষের কয়েকজন আহত হয়। পরে ৩ নং ইউপি সদস্য মোঃ মান্নান খান সিরাজদিখান থানা পুলিশকে খবর দেয়। ঘটনাস্থলে পুলিশ গিয়ে রাতেই আসামীকে হেরোইন সহ গ্রেফতার করে থানায় নিয়া আসার পর ১৯৯০ সনের মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনের মামলা দায়ের করেন।

আসামীর বড় ভাই মমিন সরদার ওই ঘটনাকে কেন্দ্র করে গত ১৫ই অক্টোবর ২০১৭ ইং তারিখে মুন্সীগঞ্জ কোর্টে ৫ জনকে আসামী করে একটি সিআর মামলা দায়ের করে। যাহার নং- ১৯৪/১৭। বিজ্ঞ আদালত হইতে মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য সিরাজদিখান থানায় আসলে সিরাজদিখান থানার (ওসি) অপারেশন সরেজমিনে তদন্ত করার জন্য ঘটনাস্থলে গিয়ে বাদী, বিবাদী, স্থানীয় লোকজন, ইউপি সদস্য,মানবাধিকার কর্মী, সাংবাদিকদের উপস্থিতিতে তিনি বলেন, মাদক ব্যবসায়ীকে ধরে পুলিশে সোপর্দ করায় এই ঘটনার সূত্র পাত হয়েছে বলে আমি মনে করি। তিনি আরো বলেন “মাদক ব্যবসায়ী যত প্রভাশালীই হোক কোন ছাড় নেই”। মাদক ব্যবসায়ীদের বেধে রেখে আমাদের খবর দিন।

ইউপি সদস্য, মহিলা ইউপি সদস্য, মুক্তিযোদ্ধা ও স্থানীয় লোকজন উপস্থিত মজলিসে বলেন এই মাদক ব্যবসায়ীদের কারণে সমাজের উঠতি বয়সের যুবকরা মাদকের দিকে ঝুকে পরছে। তাদেরকে দমন করতে গেলে যদি এধরনের মামলায় হয়রানী হতে হয় তাহলে এর চেয়ে দুঃখ জনক বিষয় আমাদের জন্য আর কি আছে। ওই দিনের সংঘর্ষের ঘটনা মাদককে কেন্দ্র করে ঘটেছে। যাতে করে এরকম ঘটনা আর না ঘটে এজন্য আমরা প্রশাসনের কাছে অনুরোধ করছি এবং মাদক ব্যবসায়ীদের কোন ছাড় না দেওয়ার জন্যও অনুরোধ করেন।

loading...