loading...

জোড়ে অংশ নিতে দিল্লির নিজামুদ্দীনের প্রতিনিধিরা ঢাকায়

0

ইসলাম ডেস্ক:

তাবলীগ জামাতের সবচেয়ে বড় জমায়েত বিশ্ব ইজতেমা। এর প্রস্তুতি হিসেবে প্রতি বছর ইজতেমার আগে অনুষ্ঠিত হয় ৫ দিনের জোড়। চলতি বছরের জোড় ইজতেমা শুরু হচ্ছে ১৭ নভেম্বর।

জানা যায়, জোড়ে অংশ নিতে বিশ্ব তাবলীগের কেন্দ্রীয় মারকাজ দিল্লির নিজামুদ্দীনের ৬ জন সাথী আজ বুধবার ঢাকায় এসে পৌঁছেছেন। বর্তমানে তারা কাকরাইল মারকাজে অবস্থান করছেন।

জোড়ে অংশ নিতে নিজামুদ্দীন থেকে পাঠানো প্রতিনিধিরা হলেন, মিয়াজী আজমত, ভাই মুশতাক, মাওলানা ফারুক, মাওলানা শামীম আহমদ ও তার ছেলে এবং মাওলানা সাজিদুর রহমান।

১৭ নভেম্বর শুক্রবার বাদ ফজর টঙ্গীর ইজতেমা ময়দানে আম বয়ানের মাধ্যমে শুরু হবে জোড়। এতে তাবলীগ জামাতের দেশি বিদেশি মুরব্বিগণ বয়ান করবেন। নিজামুদ্দীনের প্রতিনিধিরা ৫ দিন ময়দানেই অবস্থান করবেন।

২১ নভেম্বর দুপুরে মুনাজাতের মাধ্যমে শেষ হবে জোড় ইজতেমা। এবার জোড় ইজতেমায় দেশের ৬৪টি জেলা থেকে আড়াই লাখ থেকে তিন লাখ মুসল্লী অংশ নেওয়ার কথা রয়েছে।

কালেমা, নামাজ, ঈমান-আমল, জান্নাত-জাহান্নাম ও তাবলিগের উদ্দেশ্য ও মেহনত সম্পর্কে এ জোড় ইজতেমায় মুরুব্বিরা দাওয়াতের মাধ্যমে মৌলিক বিষয়াদির উপর বয়ান করবেন। বিভিন্ন মেয়াদে চিল্লাধারী মুসল্লীরা এ জোড় ইজতেমায় অংশ নেন। জোড় ইজতেমা শেষে মুসল্লীরা বিভিন্ন এলাকায় তাবলীগী কাজে ছড়িয়ে পড়েন।

মুসলিম উম্মার দ্বিতীয় বৃহত্তম জমায়েত ৫৩তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হবে ২০১৮ সালের ১২ জানুয়ারি। ১৪ জানুয়ারি প্রথম পর্ব শেষে চার দিন বিরতি দিয়ে ১৯ জানুয়ারি দ্বিতীয় পর্ব শুরু হয়ে ২১ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ২০১৮ সালের বিশ্ব ইজতেমার সমাপ্তি ঘটবে।

loading...
%d bloggers like this: