loading...

জীবনে বৈচিত্র্য আনতে শতাধিক রোগীকে খুন করল এই নার্স

0

জীবনে বৈচিত্র্য আনতে চেয়েছিলেন জার্মানির পুরুষ নার্স নিলস হোয়েজেল। কারণ দিনরাত হাসপাতালে পড়ে থাকা, রোগীদের হাজারো অভিযোগ শোনা-এসব যন্ত্রণা থেকে বাঁচার জন্য জীবনে বৈচিত্র্য আনতে চেয়েছিলেন তিনি।

এ জন্য তিনি রোগীদের হত্যা করার পথ বেছে নিলেন। আর তার এমন সিদ্ধান্তে জীবন দিতে হলো শতাধিক রোগীকে।জানা গেছে, উত্তর বার্লিনের দুটি হাসপাতালে ১৯৯৯ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত কাজ করেছেন নিলস হোয়েজেল। নিজের কাজ একঘেয়ে লাগত নিলসের কাছে। তাই জীবনে বৈচিত্র্য আনতে আইসিইউতে থাকা মুমূর্ষু রোগীদের বিষ ইনজেকশন দিতেন তিনি! তদন্ত বলছে, এভাবে অন্তত ১০৬ জনকে খুন করেছেন নিলস। এমনকি মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করছেন তদন্তকারী কর্মকর্তারা।

জিজ্ঞাসাবাদে নিজের দোষ স্বীকার করেছেন নিলস। তিনি জানিয়েছেন, একঘেয়ে কাজ করতে করতে যখন তার বিরক্ত লাগত, তখন রোগীদের তিনি বিষাক্ত ইনজেকশন দিতেন। তাতে তাঁদের হার্ট ফেল হতো বা শ্বাস বন্ধ হয়ে যেত।

সে সময় তাঁদের বাঁচাতে চেষ্টা করতেন তিনি। আর কখনো কাউকে বাঁচাতে পারলে যে আনন্দ হতো, তাতে একঘেয়েমি কেটে যেত।নিলস আরো জানান, অন্যান্য নার্স, চিকিৎসকদের কাছে প্রশংসাও পেয়েছেন তিনি। আবার না পারলে ভেঙে পড়তেন, সবটাই ছিল তার খেলার অঙ্গ।

loading...
%d bloggers like this: