loading...

ভাঙ্গুড়া-ফরিদপুর মহাসড়কে বাঁশের হাট

0

পাবনা প্রতিনিধি : পাবনার ফরিদপুর-ভাঙ্গুড়া মহাসড়কে ফরিদপুর বাজারে প্রতিনিয়ত বসছে বাঁশের হাট। ফলে মহাসড়কটি ঝুকিপুর্ণ হওয়ায় প্রতিনিয়ত ঘটছে সড়ক দুর্ঘটনা।
জানা গেছে, এ মহাসড়ক দিয়ে প্রতিদিন ঢাকা, রাজশাহী, চিটাগাং, সিলেট, বরিশাল, খুলনা, কুমিল্লা, যশোর অঞ্চল থেকে শত শত যানবাহন চলাচল করে থাকে।
এ হাটের নির্ধারিত স্থান থাকা সত্বেও সপ্তাহে দুদিন মঙ্গলবার ও শুরুবার হাট বসছে মহাসড়কের উপরেই । অথচ গুৎরুত্বপূর্ণ এ মহাসড়কের উপর দীর্ঘদিন ধরে এই বাঁশের হাট বসানো হচ্ছে। এ হাটের কারণে ব্যাপক রিকসা ভ্যান ও মালামাল ক্রেতা বিক্রেতাদের কারনে মহাসড়কে সৃষ্টি হচ্ছে তীব্র যানযট। চরম দুভোগ পোয়াতে হচ্ছে বাস যাত্রীদের । সে সঙ্গে এ সকল হাটের কারণে প্রতিনিয়ত সড়ক দুর্ঘৃটনায় ঘটছে হতাহতের ঘটনা। অথচ এ সব দেখার যেন কেই নেই ।
এলাকাবাসীর অভিযোগ, একটি সুবিধাবাদী চক্র নিজেদের সুবিধার জন্য এ মহাসড়কের উপর হাট বসিয়ে এলাকাবাসীদের ঝুঁকির মধ্যে ফেলে দিয়েছে। তারা জরুরি ভিত্তিতে বাঁশ হাটটিকে নিরাপদ স্থানে স্থানান্তরের দাবি জানিয়েছেন।
বাস চালক হাছান আলী জানায়, মহাসড়কের ঊপরে হাটের কারণে সৃষ্ঠ যানজটে নিদ্ধারিত সময়ে গন্তব্যে পৌছানো সম্ভব হয় না ফলে দ্রুত গাড়ী চালাইতে হয় । যে কারণে অনেক সময় দুর্ঘটনা ঘটছে ।
মহাসড়কে হাটের বিষয়ে ফরিদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শরিফুল আলম বলেন, আমরা মহাসড়ক থেকে হাট অপসারনের চেষ্টা করছি।

 

 

 

 

 

loading...
%d bloggers like this: